রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

সাব্বির হাসান, গাবতলী (বগুড়া) প্রতিনিধি   মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪
85 বার পঠিত
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপন উপলক্ষে ২৬মার্চ মঙ্গলবার বগুড়ার গাবতলী উপজেলা প্রশাসনের উদ্যোগে যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে দিবসটি পালিত হয়েছে। ২৬মার্চ প্রত্যুষে ৩১বার তোপধ্বনির মধ্যমে দিবসটির শুভ সুচনা হয়।

সূর্যোদয়ের সাথে কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা, পুলিশ, আওয়ামী লীগ ও সহযোগি সংগঠন, বিএনপি ও অঙ্গদল, পৌরসভা, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, এনজিও সংগঠনগুলো পুষ্পমাল্য অর্পণ করেন। সকল সরকারি বে-সরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।


সকাল ৮টায় পাইলট হাইস্কুল মাঠে উপজেলা প্রশাসনের উদ্যোগে কুচকাওয়াজ, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমাবেশ, একযোগে জাতীয় সংগীত পরিবেশন ও ডিসপ্লে প্রদর্শন অনুষ্ঠিত হয়।

শুরুতেই পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন। পরে রচনা ও চিত্রাংকন ও বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেওয়া বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি বগুড়া-৭ আসনের এমপি অধ্যাপক ডাঃ মোস্তফা আলম নান্নু।


এরপর ১১টায় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান বন্যার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া-৭ আসনের এমপি ডাঃ মোস্তফা আলম নান্নু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন, ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম মুক্তা ও রেকসেনা আকতার।

আরো বক্তব্য রাখেন গাবতলী মডেল থানার ওসি আবুল কালাম আজাদ, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ শারমিনা পারভীন শিল্পি, সমাজসেবা কর্মকর্তা নাইম হোসেন, বীর মুক্তিযোদ্ধা হুমায়ন আলম চাঁন্দু, আনোয়ারুল ইসলাম রন্টু প্রমুখ।


এ সময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সাবেক এমপি আমিনুল ইসলাম সরকার পিন্টু, সিনিয়র সহকারী পুলিশ সুপার (গাবতলী সার্কেল) নিয়াজ মেহেদীসহ সরকারী কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা ও শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন প্রধান শিক্ষক মোস্তাফিজার রহমান মজনু। এর আগে ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

Facebook Comments Box

Posted ২:০৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!