রবিবার ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

গাবতলীতে পুর্বশত্রুতা ও মামলা তুলে নিতে বসতবাড়িতে অগ্নিসংযোগ; বেগুনের জমি বিনষ্ট ৫লাখ টাকার ক্ষতি

গাবতলী (বগুড়া) প্রতিনিধি   শুক্রবার, ০৫ মার্চ ২০২১
40 বার পঠিত
গাবতলীতে পুর্বশত্রুতা ও মামলা তুলে নিতে বসতবাড়িতে অগ্নিসংযোগ; বেগুনের জমি বিনষ্ট ৫লাখ টাকার ক্ষতি

বগুড়ার গাবতলীতে পুর্ব শত্রুতার জেরধরে বসতবাড়িতে পেট্রোল ঢেলে আগুন দিয়েছে প্রতিপক্ষরা। এতে ব্যাপক ক্ষতিসহ বাড়ির পাশে জমির বেগুন গাছ কেটে বিনষ্টকরে জমি দখলের চেষ্টার অভিযোগে ৬২১ জনের নামে থানায় এজাহার দেয়া হয়েছে। পুলিশ ঘটনার স্থান পরিদর্শন করেছে।

থানা ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, গাবতলী উপজেলার মহিষাবান ইউনিয়নের পুর্ব মহিষাবান মাষ্টার পাড়া গ্রামের আফজাল হোসেন বাদী হয়ে থানায় অভিযোগে বলেছেন, পাশের বাড়ির মজিবর রহমান মাষ্টারের ছেলে আব্দুল ওয়াহেদ মন্ডল মাষ্টারের সাথে দীর্ঘদিন থেকে জমিজমা নিয়ে শত্রæতা চলে আসছে। ইতিপুর্বে ওয়াহেদ মাষ্টার ও তার শ্যালক মিঠু মিয়ার নেতৃত্বে আমার বসতবাড়ি অগ্নিসংযোগ, ভাংচুর লুটপাটসহ কয়েকটি মামলা আদালতে বিচারাধিন রয়েছে।

alokitobogura.com

আসামীরা মামলা তুলে নিতে বাদী আফজাল হোসেনের বোনসহ কয়েকজনকে চলতি ২০২১ সালের ১২ জানুয়ারী হামলা করে আহত করে। এঘটনায় আকিমা বেগম বাদী হয়ে আদালতে ১৪ সি একটি মামলা দায়ের করেন। উক্ত মামলা আদালতে বিচারধিন রয়েছে। আবারো মামলা তুলে নিতে মজিবর রহমান মাষ্টারের ছেলে আব্দুল ওয়াহেদ মন্ডল মাষ্টার তার শ্যালক মিঠুসহ অন্যান্যরা আসামী বাদী আকিমা ও আফজাল হোসেনকে বিভিন্নভাবে হুমকি ধমকিসহ চাপ দিয়ে আসছিলেন। মামলা তুলে না নেয়ায় আসামীরা ক্ষিপ্ত হয়ে ৪ মার্চ বৃহস্পতিবার দুপুর ১ টায় ৬ শতাধিক বহিরাগত ভাড়াটিয়া সন্ত্রাসী প্রকৃতির লোক নিয়ে এসে বাদী আকিমা ও আফজাল হোনের বসতবাড়িতে পেট্রোল ঢেলে আগুন জ্বালিয়ে দেয়। এতে আছজাল হোসেনের ও আকিমা বেগমের পৃথকভাবে ২টি ঘর, মহিষাবান বহুমুখি স্কুলের ৮ম শ্রেনীর ছাত্রী আশামনির বই, খাতা, স্কুল ড্রেসসহ আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়।

গাবতলী ফায়ার সার্ভিসে সংবাদ দেয়া হলে, ফায়ার সার্ভিস কর্মিরা ঘটনার স্থানে আসার আগেই স্থানীয় লোকজন আগুন নিভিয়ে ফেলে। এতে প্রায় ৩ লাখ টাকার ক্ষতিসহ ঘরে রক্ষিত গরু বিত্রির নগদ ৯৫ হাজার টাকা লুট করে নিয়ে যায় সন্ত্রাসরা।

এছাড়াও বাদীর বাড়ির দক্ষিনপার্শ্বে অবস্থিত তার ৩২ শতাংশ জমির বেগুনের গাছ কেটে ফেলে। এতে আরো ১ লাখ টাকার ক্ষতি হয় বলে বাদী জানিয়েছে। ঘন্টাব্যাপি সন্ত্রাসীদের তান্ডব লীলায় বাদী ও গ্রামের লোক জন ভয়ে কোন কথা বলতে সাহস পায়নি।

সংবাদ পেয়ে গাবতলী মডেল থানার ইন্সপেক্টর (অপরেশন) মোঃ লাল মিয়া সঙ্গীয় ফোর্সনিয়ে ঘটনার স্থান পরিদর্শন করেছেন। এ ব্যপারে তার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বসত বাড়িতে আগুন ও জমি দখলের সংবাদ পেয়ে ঘটনার স্থান পরিদর্শন করি। বাদীর অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে আইনানুগ ব্যবস্থ্যা নেয়া হবে। থানায় আফজাল হোসেন ও আকিমা বেগম পৃথকভাবে বাদী হয়ে, মজিবর রহমান মাষ্টারের ছেলে আব্দুল ওয়াহেদ মন্ডল মাষ্টার তার শ্যালক মিঠুসহ ২১ জনের নাম

উল্লেখ্য; ৬০০শত জনকে অজ্ঞাত আসামী করে থানায় এজাহার দিয়েনে। আব্দুল ওয়াহেদ মাষ্টার বাড়িতে না থাকায় তার মতামত নেয়া সম্ভব হয়নি।

Facebook Comments

Posted ৭:৪৭ অপরাহ্ণ | শুক্রবার, ০৫ মার্চ ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

প্রতিষ্ঠাতা সম্পাদক :

এম.টি.আই স্বপন মাহমুদ

প্রকাশক: তৃষা মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০ ৯১১৮৪৫, ০১৬১০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!