মঙ্গলবার ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

গাবতলীতে আগুনে পুড়ে নিঃস্ব ১টি পরিবার; খোলা আকাশের নিচে বসবাস

আলোকিত বগুড়া   বৃহস্পতিবার, ১৬ মার্চ ২০২৩
99 বার পঠিত
গাবতলীতে আগুনে পুড়ে নিঃস্ব ১টি পরিবার; খোলা আকাশের নিচে বসবাস

সাব্বির হাসান, গাবতলী (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার গাবতলীতে বিদ্যুৎ এর সর্টসার্কিটে অগ্নিকান্ডে ভষ্মিভূত হয়েছে একটি বাড়ী ও ৩টি বিদেশী গরু। গত বুধবার দিনগত রাত অনুমান ১২টায় উপজেলার সদর ইউনিয়নের চকবোচাই উত্তরপাড়া গ্রামের মৃত আব্দুল হামেদ আলীর ছেলে আব্দুর রহমানের বাড়ীতে এই দূর্ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলার চকবোচাই উত্তরপাড়া গ্রামের মৃত আব্দুল হামেদ আলীর ছেলে আব্দুর রহমান ও তার স্ত্রী প্রতিদিনের ন্যায় রাতে খাওয়া দাওয়া শেষে শয়ন ঘরে ঘুমিয়ে পড়েন। এরপর রাত অনুমান ১২টায় হঠাৎ ঘুম ভেঙ্গে গেলে দেখেন গোয়াল ঘরে দাউ দাউ করে আগুন জ্বলছে। তখন তিনি দিশেহারা হয়ে আশপাশের লোকজনকে ডাকা ডাকি শুরু করলে আশপাশের লোকজন দ্রত ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন এবং গাবতলী ফায়ার
সার্ভিসকে খবর দেন। এরপর আগুনের লেলিহান শিখা গোয়াল ঘর থেকে বসতঘরে ছড়িয়ে পড়ে দাউ দাউ করে জ্বলতে থাকে। পরে গাবতলী ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় প্রায় ১ঘন্টা চেষ্টার চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। কিন্তু ততক্ষনে গোয়াল ঘরে রক্ষিত ৪টি গরুর মধ্যে ৩টি গরু এবং বসতসহ ঘরে রক্ষিত ফ্রিজ, টিভি, সোফাসেট, আলমারীসহ সকল আসবাবপত্র পুরে ভষ্মিভূত হয়েছে। অপর গরুটি জীবন-মৃত্যুর সন্ধিক্ষনে রয়েছে। এতে করে প্রায় ১৫লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে জানিয়েছেন ভূক্তভোগী পরিবার। বিদ্যুৎ এর সর্টসার্কিটে গোয়াল ঘর থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থ পরিবার। এমতবস্থায় পরিবারটি
নিঃস্ব হয়ে খোলা আকাশের নিচে বসবাস করছে এবং কর্ম জীবনে নেমে এসেছে স্থবিরতা। নিঃস্ব পরিবারটি এখন মানুষের সাহয্যের দিকে তাকিয়ে রয়েছেন।


বিষয়টি গাবতলীর ইউএনও আফতাবুজ্জামান-আল-ইমরান এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাশেদুল ইসলামকে জানালে তারা আগুণে ক্ষতিগ্রস্থ পরিবারটিকে সরকারীভাবে অনুদান প্রদান করার আস্বাস দিয়েছেন।

Facebook Comments Box


Posted ৭:৩৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ মার্চ ২০২৩

Alokito Bogura || আলোকিত বগুড়া |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!