রবিবার ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

গাজীপুরের ডুয়েটে নানা কর্মসূচীর মধ্য দিয়ে সরস্বতী পূজা উদযাপন

আশিকুর রহমান, ডুয়েট প্রতিনিধি   বুধবার, ১৭ ফেব্রুয়ারি ২০২১
173 বার পঠিত
গাজীপুরের ডুয়েটে নানা কর্মসূচীর মধ্য দিয়ে সরস্বতী পূজা উদযাপন

শ্রী শ্রী সরস্বতী পূজা, পুষ্পাঞ্জলী, যজ্ঞ, আলোচনা অনুষ্ঠান ও মঙ্গলদীপ ১৮ তম-এর মোড়ক উন্মোচনসহ নানা কর্মসূচীর মধ্য দিয়ে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর-এ দিনব্যাপী সরস্বতী পূজা উদযাপিত হয়েছে। গত (১৬ ফেব্রুয়ারি) মঙ্গলবার বাণী অর্চনা সংসদ, ডুয়েট কর্তৃক আয়োজিত সরস্বতী পূজার আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম হাবিবুর রহমান।

তিনি বলেন, আমি অতি আনন্দিত যে, বিদ্যা চর্চায় উন্নতি করতে এই পূজার আয়োজন করা হয়েছে। তবে আমরা যেনো ধর্ম চর্চা করতে গিয়ে ধর্মান্ধ হয়ে না যাই। ধর্মকে পুঁজি করে ব্যবসা ও রাজনীতির হাতিয়ার নয় বরং তিনি জ্ঞানের আলোয় আলোকিত হওয়ার কথা উল্লেখ করেন। এছাড়া তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সবাইকে একযোগে কাজ করার আহবান জানান। এ সময় তিনি মঙ্গলদীপ ১৮ তম-এর মোড়ক উন্মোচন করেন।

alokitobogura.com

ডুয়েট বাণী অর্চনা সংসদের সভাপতি সুশিল চন্দ্র রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিচালক (ছাত্র কল্যাণ) অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, ইনস্টিটিউট অব ওয়াটার এন্ড এনভায়রনমেন্টের পরিচালক ও ডুয়েট বাণী অর্চনা সংসদের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. গনেশ চন্দ্র সাহা, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য ও বাংলাদেশ মহিলা ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক দিপালী চক্রবর্তী, গাজীপুর মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সঞ্জিত কুমার মল্লিক (বাবু), ডুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার বিনয় ব্যানাজী প্রমুখ। অনুষ্টানে শুভেচ্ছা বক্তব্য দেন ডুয়েট বাণী অর্চনা সংসদের সাধারণ সম্পাদক সজল কুমার রায়। অনুষ্ঠান শেষে ভক্তদের মধ্যে প্রসাদ বিতরণ করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দসহ অসংখ্য ভক্তকুল উপস্থিত ছিলেন।

Facebook Comments

Posted ৫:৫২ অপরাহ্ণ | বুধবার, ১৭ ফেব্রুয়ারি ২০২১

Alokito Bogura। আলোকিত বগুড়া |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক:

এম.টি.আই স্বপন মাহমুদ

প্রকাশক: তৃষা মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০৯১১৮৪৫, ০১৭৩৮৬৪৫৮৬০

ইমেইল: alokitobogura@gmail.com

বিজ্ঞাপন: ০১৬১০ ৯১১৮৪৫

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!