শুক্রবার ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের স্থান নির্ধারণ ও প্রাসাঙ্গিক বিষয়ে মতবিনিময় সভা

কুড়িগ্রাম প্রতিনিধি   শনিবার, ২৭ আগস্ট ২০২২
284 বার পঠিত
কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের স্থান নির্ধারণ ও প্রাসাঙ্গিক বিষয়ে মতবিনিময় সভা

কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের স্থান নির্ধারণ ও প্রাসাঙ্গিক বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ.কে.এম জাকির হোসেন।

মতবিনিময় সভায় কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল
করিমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপারসহ জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও বিশিষ্ট ব্যক্তিবর্গ।


অনুষ্ঠানে কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য কয়েকটি জায়গা প্রস্তাবের পক্ষে মতামত চাওয়া হলে শেষ পর্যন্ত সকলের মতামতের ভিত্তিতে তিনটি জায়গার নাম আসে। এর মধ্যে নালিয়ার দোলা, দাসের হাটের ছড়া ও টগরাইহাট।

নালিয়ার দোলায় কৃড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের পক্ষে বক্তব্য তুলে ধরেন কুড়িগ্রাম সরকারী কলেজের অধ্যক্ষ মীর্জা নাসির উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন সরকার, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি চাষী এম.এ করিমসহ অন্যান্যরা।


অন্যদিকে, দাসের হাটের ছড়ায় কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের পক্ষে বক্তব্য দেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাইদ হাসান লোবান, কুড়িগ্রাম আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ নুর বখত। এছাড়া টগরাইহাটে কুড়িগ্রাম কৃষি
বিশ্ববিদ্যালয় স্থাপনের পক্ষে বক্তব্য দেন ব্রিগেডিয়ার মোহাম্মদ আলী। এসময় বক্তারা অভিমত ব্যক্ত করে বলেন, জায়গা নির্ধারনের পাশাপাশি অস্থায়ী ক্যাম্পাস ভাড়া নিয়ে শিক্ষা কার্যক্রম চালু করা হোক।

জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, কৃড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য প্রস্তাবনার এ তিনটি জায়গার নাম সংশ্লিষ্ট কমিটির নিকট তুলে ধরা হবে। সকলের মতামত শোনার পর কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ.কে.এম জাকির হোসেন নতুন এ কৃষি বিশ্ববিদ্যালকে বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠা করতে সকলের সহযোগীতা কামনা করেন।


সভায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন বলেন, কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ে বিষয়ে প্রধানমন্ত্রী খুবই আন্তরিক। কুড়িগ্রামের উন্নয়নের জন্য কৃষি বিশ্ববিদ্যালয় চাওয়া হলে তিনি কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয় দেন। সকলের মতামতের ভিত্তিতে যে জায়গায় বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা করলে ভালো হবে সেই স্থানের সাম্ভাবতা যাচাই করে সেখানে স্থানের কথা জানান। পাশাপাশি স্থায়ী ভিত্তিতে প্রশাসনিক ও শিক্ষা কার্যক্রম দ্রুত চালু করার কথা বলেন তিনি।

মতবিনিময় সভার পর সামাজিক যোগাযোগ মাধ্যমসহ জেলার মানুষের মাঝে কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের স্থান নির্বাচন নিয়ে ব্যাপক কৌতুহলের সৃষ্টি হয়েছে।

Facebook Comments Box

Posted ৮:২২ অপরাহ্ণ | শনিবার, ২৭ আগস্ট ২০২২

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ১৭ ৫০ ৯১ ১৮ ৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!