বৃহস্পতিবার ২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কুড়িগ্রামে বিসিক শিল্প নগরীতে আগুনে পুড়ে ভষ্মিভুত তুলার মিল

রবিবার, ২৩ অক্টোবর ২০২২
66 বার পঠিত
কুড়িগ্রামে বিসিক শিল্প নগরীতে আগুনে পুড়ে ভষ্মিভুত তুলার মিল

আনোয়ার হোসেন, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের বিসিক শিল্প নগরীতে মা গার্মেন্টস-এর একটি তুলার মিল ও দুটি গোডাউন ঘর আগুনে পুড়ে ভষ্মিভুত হয়ে গেছে।

রোবাবার সকাল ১০টার দিকে মিলে আগুন দেখে ফায়ার সার্ভিসকে খবর দেয় স্থানীয়রা। খবর পেয়ে কুড়িগ্রাম, উলিপুর, রাজারহাট ও লালমনিরহাটের ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ২ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে কি কারনে আগুনের সুত্রপাত ও কত টাকার ক্ষতি হয়েছে তা এখনও জানা যায়নি।


মিলের শ্রমিক ও স্থানীয়রা জানায়, তুলার মিলের মেশিন থেকে আগুনের সুত্রপাত হলে তা নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রনে আনে। মিলের মালিক মহসীন আলী ওমরা হজ্জ পালন করতে দেশের বাইরে রয়েছেন বলে জানান স্থানীয়রা।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল হাসান, বিসিক শিল্প নগরীর অতিরিক্ত পরিচালক জাহাঙ্গীর আলম, রংপুর বিভাগীয় ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মো: জসীম উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আগুন নিয়ন্ত্রনে আসায় ক্ষতির পরিমান নিরুপন করে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তারা।


এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল হাসান আলোকিত বগুড়া’কে জানান, মিলের মালিক ওমরা হজ্জ পালন করতে দেশের বাইরে রয়েছে। ক্ষয়ক্ষতির পরিমান নিরুপন করে উর্ধতন কর্মকর্তাদের জানানো হবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রংপুর বিভাগীয় উপ-পরিচালক মো: জসিম উদ্দিন জানান, খবর পাওয়ার পরপর ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট এসে কাজ শুরু করে আগুন নিয়ন্ত্রনে এনেছে। কেন না বিসিক শিল্প নগরীর এই তুলার মিলের পাশে জুটমিলসহ অন্যান্য মিলও রয়েছে। অন্যান্য মিলের যাতে সমস্যা না হয় সেজন্য ফায়ার সার্ভিস কর্মীরা সজাগ ছিল। তদন্তের পর রিপোর্ট দেয়া হবে বলে জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।


এ ব্যাপারে কুড়িগ্রাম বিসিক শিল্প নগরীর ডিপুটি জেনারেল ম্যানেজার জাহাঙ্গীর আলম আলোকিত বগুড়া’কে জানান, আগুন লাগার সাথে সাথে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। পরে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রনে আনে। ক্ষতির পরিমান নিরুপন করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

Facebook Comments Box

Posted ৪:৩৮ অপরাহ্ণ | রবিবার, ২৩ অক্টোবর ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭ ৫০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!