শনিবার ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কুড়িগ্রামে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ৬৩১টি ভূমিহীন পরিবার

কুড়িগ্রাম প্রতিনিধি   মঙ্গলবার, ২৬ এপ্রিল ২০২২
133 বার পঠিত
কুড়িগ্রামে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ৬৩১টি ভূমিহীন পরিবার

কুড়িগ্রামে ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ৬১৩টি ভূমিহীন পরিবারের কাছে জমির দলিলসহ আধাপাকা ঘর হস্তান্তর করা হয়েছে।

আজ মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর কাযার্লয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। তৃতীয় দফায় কুড়িগ্রাম সদরে ৮২, নাগেশ্বরীতে ১৩০, ভূরুঙ্গামারীতে ৭৯, ফুলবাড়ীতে ১৬২, রাজারহাটে ১৫০, উলিপুরে ১৮০, চিলমারীতে ২৭০, রৌমারীতে ৫৫ ও চর রাজীবপুরে ১১১টি ভূমিহীন পরিবার উপহার হিসেবে
ঘর ও জমির দলিল বুঝে নেয়।


আজ মঙ্গলবার সদর উপজেলার পাঁচগাছি ইউনিয়নের ধরলা আবাসনে ৩৮টি পরিবারের মাঝে ঘর হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, কুড়িগ্রাম পৌরসভার মেয়র কাজিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমান উদ্দিন আহম্মেদ মঞ্জু, সদর উপজেলা নিবার্হী অফিসার রাসেদুল হাসান প্রমুখ।

জমির দলিল পাওয়ার পর আবেগ আপ্লুত উপকারভোগী বিধবা রাহেলা জানান, ৭বছর আগে তার স্বামী মারা যাওয়ার পর অনেক কষ্টে দুটি মেয়েকে বড় করেছেন। নিজের ঘর ছিলনা, জমিও ছিলনা। অন্যের বাড়িতে আশ্রিত ছিলেন। প্রধানমন্ত্রীর দেয়া এই ঘর পেয়ে তিনি অনেক খুশি।


জেলা প্রশাসন সুত্রে জানা গেছে, জেলায় ৪ হাজার ১২০টি ভূমিহীন পরিবার চিহ্নিত করা হয়। এর মধ্যে প্রথম দফায় ১ হাজার ৫৬৯, দ্বিতীয় দফায় ১ হাজার ৭০ ও তৃতীয় দফায় ১ হাজার ২৫৯টিসহ মোট ৩ হাজার ৮৯৮টি ভূমিহীন পরিবারের জন্য ঘর বরাদ্দ করা হয়। এর মধ্যে এ পর্যন্ত ৩ হাজার ২৭০টি পরিবারের মাঝে ঘর হস্তান্তর করা হয়েছে। এ জন্য ৩ একর ৬৭ শতক খাস জমি উদ্ধার করা হয়ছে। এছাড়া চর এলাকায় বিশেষভাবে তৈরী ৩৯২টি ঘরও শীঘ্রই হস্তান্তর করা হবে।

সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমান উদ্দিন আাহমেদ মন্জু বলেন, প্রধানমন্ত্রী মানুষের কষ্ট বোঝেন এজন্য তিনি ভূমিহীন মানুষকে ঘর দেয়ার মতো এ মহান কাজটি করে চলেছেন।


কুড়িগ্রাম সদর উপজেলা নিবার্হী অফিসার রাসেদুল হাসান জানান, ঘর বন্দোবস্তের ক্ষেত্রে অনিয়ম রোধে তিনি নিজেই সরেজমিনে গিয়ে উপকারভোগী নিবার্চন করেছেন।

কুড়িগ্রামের জেলা প্রশাসক মো: রেজাউল করিম জানান, প্রধানমন্ত্রীর এই মহতী উদ্যোগ যাতে সুন্দরভাবে বাস্তবায়িত হয়, সেজন্য প্রশাসনের পক্ষ থেকে নিবিড়ভাবে তত্ত্বাবধায়ন করে ঘরগুলো নিমার্ণ করা হয়। ঈদ উপহার পেয়ে খুশি হয়েছেন অনেক গৃহহীন পরিবার।

Facebook Comments Box

Posted ৯:৪৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৬ এপ্রিল ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৯৭০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!