বৃহস্পতিবার ২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

উদ্বোধনের অপেক্ষায় সোনাতলার আড়িয়াঘাট সেতু; আজ সন্ধ‍্যা থেকে ছোট যানবাহন চলাচল শুরু

আলোকিত বগুড়া   বুধবার, ২৫ জানুয়ারি ২০২৩
120 বার পঠিত
উদ্বোধনের অপেক্ষায় সোনাতলার আড়িয়াঘাট সেতু; আজ সন্ধ‍্যা থেকে ছোট যানবাহন চলাচল শুরু

আব্দুর রাজ্জাক, সোনাতলা (বগুড়া) প্রতিনিধি:
বগুড়ার সোনাতলা উপজেলার আড়িয়ারঘাট সেতু নির্মাণে দীর্ঘ ১৭মাস পর জনগণের ভোগান্তি অবসান হতে যাচ্ছে। আজ ২৫ জানুয়ারী সন্ধ‍্যা হতে ভারি যানবাহন বাদে সকল যানবাহন চলাচল শুরু করতে যাচ্ছে।

১৯৯৮ সালে সেতুর নির্মাণকাজ শেষ হয়। সেতুটি নির্মাণের সময় গার্ডার ও পিলারগুলো প্রশস্ত করে তৈরি করা হলেও অজ্ঞাত কারণে সরু আকারে স্থাপন করা হয় স্টিলের পাটাতন। ১৯৯৮ সালে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী জিল্লুর রহমান আনুষ্ঠানিকভাবে ওই বেইলি সেতু উদ্বোধন করেন। ব্রীজটির প্রস্থ কম হওয়ায় দুটো গাড়ি একসাথে যাতায়াত করতে পারেনা। সব সময় যানজট লেগেও থাকতো।


স্থানীয়দের দুর্ভোগের কথা চিন্তা করে বগুড়া-১ আসনের সাবেক সাংসদ সদস্য আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক প্রয়াত আবদুল মান্নানের চেষ্টায় একনেক সভায় সেতুটি পুণনির্মাণে ৫০কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়। ৪০কোটি কোটি টাকা ব্যয়ে বাস্তবায়নকাল ২০২১ সালের সেপ্টেম্বর মাসে সেতুর পুনর্নির্মাণ কাজ শুরু হয়েছে। ২০২২ সালের জুনে কাজ শেষ হওয়ার কথা। গত ০২ই সেপ্টেম্বর/২০২১ ইং তারিখ থেকে উপজেলার আড়িয়ারঘাট বেইলি ব্রীজ ভেঙ্গে আরসিসি ঢালাই ব্রীজের কাজ শুরু হলেও কাজ করতে দীর্ঘ সময় লাগায় জনভোগান্তি পোহাতে হয়েছে। সেতুর কাজ পুর্ণাঙ্গ ভাবে শেষ হলে উপজেলার পূর্ব এলাকার সঙ্গে পশ্চিম এলাকার মানুষের যাতায়াত সহজ হবে। উপজেলার মানুষের দুর্ভোগ লাঘব হবে।

বগুড়ার ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স এসএ কন্ট্রাক্টশন এর স্বত্ত্বাধীকারী আতিকুর রহমান এর প্রজেক্ট ম‍্যানেজার আব্দুল গোফ্ফার মিষ্টি আলোকিত বগুড়া’কে বলেন, ব্রীজের মূল কাজ প্রায় শেষ আংশিক কিছু কাজ অবশিষ্ট আছে, আগামী মাসের মধ্যে শেষ হবে। আজ ২৫ জানুয়ারী সন্ধ‍্যা থেকে পথচারীসহ ছোট ছোট যানবাহন চলাচল করতে পারবে ১মাস পর আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের মাধ‍্যমে সকল যানবাহন অব্যাহত থাকবে।


Facebook Comments Box


Posted ৫:৩৮ অপরাহ্ণ | বুধবার, ২৫ জানুয়ারি ২০২৩

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭ ৫০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!