শনিবার ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ঈদে পর্যটকদের পদচারণায় মুখরিত বগুড়ার শিবগঞ্জের বিউটি পার্ক এন্ড রিসোর্ট

সাজু মিয়া, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি   রবিবার, ২৩ এপ্রিল ২০২৩
263 বার পঠিত
ঈদে পর্যটকদের পদচারণায় মুখরিত বগুড়ার শিবগঞ্জের বিউটি পার্ক এন্ড রিসোর্ট

বগুড়ার শিবগঞ্জ উপজেলার প্রত্যন্ত গ্রামে গড়ে উঠা বিউটি পার্ক এন্ড রিসোর্টে এবার ঈদে প্রাণের মেলা পরিলঙ্খিত হয়েছে। দিন দিন পার্কটি জনপ্রিয়তা লাভ করছে। ঈদের দিন ও ঈদের ২য় দিনে প্রায় ৩০হাজার পর্যটকদের পদচারণায় মুখরিত হয়েছে এ পার্কটি। বগুড়া শহর থেকে প্রায় ২৫ কিলোমিটার উত্তরে শিবগঞ্জ উপজেলার গুজিয়া বন্দরের পার্শ্বে মাঝপাড়া গ্রামে বিউটি পার্ক এন্ড রিসোর্টটি গড়ে উঠেছে।

২০১৯ সালের ডিসেম্বরে পার্কটি চালু হলেও বর্তমানে এ পার্কটির সৌন্দর্য্যে ইতোমধ্যে পর্যটক ও শিশুদের মেধা বিকাশের মাধ্যম হিসাবে আত্মপ্রকাশ করেছে। এ পার্কের মনোরম পরিবেশ, কারুকার্য ও প্রকৃতির সবুজ ছায়াঘেরা পরিবেশে কিছুটা সময়ের জন্য খুঁজে পাওয়া যায় নির্মল আনন্দ। মাইক্রোবাস, মোটর সাইকেল, প্রাইভেট কার, সিএনজিসহ প্রায় সকল পরিবহনেই আসা যায় এ পার্কটিতে। পার্কটিতে শিশুদের বিনোদনের জন্য রয়েছে ট্রেন, মিনি চিড়িয়াখানা, মাছপুকুর, পাড়ারের ঝর্ণা, ডিজে ঝর্ণা ও সুইমিংপুলসহ বিভিন্ন ধরণের রাইড। ঈদ পুনর্মিলনী, পিকনিক, কনফারেন্স, বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান, বৈশাখী মেলার আয়োজন করা যাবে এ পার্কে।


এবার ঈদ-উল-ফিতরের প্রথম দুইদিনে এ পার্কে প্রায় ৩০হাজার পর্যটকের আনাগোনা লক্ষ করা গিয়েছে। যার অধিকাংশই বগুড়া, জয়পুরহাট, নওগাঁ ও গাইবান্ধা জেলার। কালাই উপজেলা থেকে ঘুরতে আসা সোহাগ মিয়া আলোকিত বগুড়া কে বলেন, পার্কে পরিবেশ খুব ভালো । আমি স্ব-পরিবারে এ পার্কে বেড়াতে এসেছি। পার্কের ভেতরের কারুকার্য, চিড়িয়াখানা বিভিন্ন প্রাণি দেখে আমি মুগ্ধ হয়েছি। শিবগঞ্জ সুলতানপুর গ্রামের আরমান বলেন, প্রচন্ড গরমেও আমি পরিবারসহ এ পার্কে ঘুরতে এসেছি। পার্কের পরিবেশ ভালো হলেও আসা যাওয়ার রাস্তার অবস্থা নাজুক।


পার্কটির প্রতিষ্ঠাতা সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিউটি বেগম আলোকিত বগুড়া’কে বলেন, পার্কটির সৌন্দর্য্যে বৃদ্ধি ও স¤প্রসারণের কাজ করে যাচ্ছি। এবারে পার্কে ব্যাপক পর্যটকের আগমন ঘটছে। দুই দিনে প্রায় ৩০হাজার টিকেট বিক্রি হয়েছে। পার্কটি আগত বিনোদন প্রেমীদের মনে জায়গা করে নিতে পারলেই আমার প্রচেষ্টা সফল হবে।

Facebook Comments Box


Posted ৮:২৫ অপরাহ্ণ | রবিবার, ২৩ এপ্রিল ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!