মঙ্গলবার ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ঈদে ট্রেনের অগ্রীম টিকিট বিক্রি শুরু ১৪ জুন

নিজস্ব সংবাদদাতা   শুক্রবার, ২৬ মে ২০২৩
178 বার পঠিত
ঈদে ট্রেনের অগ্রীম টিকিট বিক্রি শুরু ১৪ জুন

যাত্রীদের স্বাচ্ছন্দ্যে কর্মস্থল থেকে গন্তব্যে পৌঁছাতে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে বরাবরের মতো এবারও ট্রেনের টিকিট অগ্রীম বিক্রি করবে বাংলাদেশ রেলওয়ে। ঈদুল আজহার বাকি আছে প্রায় এক মাস। আগামী ১৪ জুন থেকে এই টিকিট বিক্রি শুরু হতে পারে বলে জানা গেছে।

গেল ঈদুল ফিতরে স্টেশনগুলোতে যাত্রী চাপ কমাতে প্রথমবারের মতো বাংলাদেশ রেলওয়ে ঈদ যাত্রার ট্রেনের অগ্রীম টিকিট শতভাগ অনলাইনে বিক্রি করেছে। ঢাকা থেকে প্রতিদিন ২৮ হাজার ৭৭৮টি বিক্রি হয়েছে। যাত্রী সুবিধার্থে সেটি এবার আরও কয়েক হাজার বাড়ানো হতে পারে। সকাল ৮টা থেকে একযোগে ট্রেনের টিকিট বিক্রি শুরু হওয়াতে অনেকে ভোগান্তির শিকার হয়েছেন। সেজন্য এবার ২টি সিডিউলে ট্রেনের টিকিট বিক্রি করা হতে পারে বলেও রেলওয়ে সূত্রে জানা গেছে।


অনলাইনে দুই শিফটে টিকিট দেওয়ার বিষয়ে রেলের কর্মকর্তারা বলছেন, গত ঈদে অনলাইনে টিকিট বিক্রিতে সফল হওয়ায় এবারও অগ্রিম টিকিট অনলাইনে দেওয়া হবে।

আগামী ২৯ বা ৩০ জুন ঈদের তারিখ ধরে ট্রেনের টিকিট বিক্রির পরিকল্পনা করা হয়েছে। আগামী ২৯ জুন ঈদের দিন ধরে ২৪ জুনের টিকিট ১৪ জুন; ২৫ জুনের টিকিট ১৫ জুন; ২৬ জুনের টিকিট ১৬ জুন; ২৭ জুনের টিকিট ১৭ জুন এবং ২৮ জুনের টিকিট ১৮ জুন বিক্রি করা হতে পারে। অন্যদিকে ঈদ পরবর্তী ফিরতি টিকিটের ক্ষেত্রে ২ জুলাইয়ের টিকিট ২২ জুন; ৩ জুলাইয়ের টিকিট ২৩ জুন; ৪ জুলাইয়ের টিকিট ২৪ জুন; ৫ জুলাইয়ের টিকিট ২৫ জুন এবং ৬ জুলাইয়ের টিকিট ২৬ জুন বিক্রি হতে পারে।


দুইটি সিডিউলে অনলাইনে টিকিট বিক্রির ক্ষেত্রে সকাল ৮টায় পশ্চিমাঞ্চলের সব আন্তঃনগর ট্রেন এবং দুপুর ১২টা থেকে পূর্বাঞ্চলের সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি করা হবে। এছাড়া গতবারের মতো এবারও টিকিট ছাড়া কাউকে প্লাটফর্মে প্রবেশ করতে দেওয়া হবে না। গত ঈদের মতো এবারও বিভিন্ন রুটে ৮ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হতে পারে। তবে ঈদের আগেই নতুন এক জোড়া ট্রেন চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঢাকা-চিলাহাটি রুটে ট্রেনটি চলবে।

Facebook Comments Box


Posted ৫:৪৬ অপরাহ্ণ | শুক্রবার, ২৬ মে ২০২৩

Alokito Bogura || আলোকিত বগুড়া |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!