সোমবার ৪ঠা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ইউপি নির্বাচনে এক গ্রামে তিনজন চেয়ারম্যান প্রার্থী; বিপাকে ভোটাররা

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি   শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২
126 বার পঠিত
ইউপি নির্বাচনে এক গ্রামে তিনজন চেয়ারম্যান প্রার্থী; বিপাকে ভোটাররা

স্বাধীনতার পরে এই প্রথম সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভিকমপুর গ্রাম থেকে তিনজন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এক গ্রামের তিনটি প্রার্থী হওয়ায় বিপাকে পড়েছে ওই গ্রামের ভোটাররা। উপজেলার মাধাইনগর ইউনিয়নের ভিকমপুর গ্রাম থেকে তিনজন প্রার্থী হওয়ায় প্রচার প্রচারনায় দিধাদ্বন্দে পড়ছে এলাকার সাধারণ মানুষ।

জানা যায়, আগামী ৭ ফেব্রুয়ারী তাড়াশ উপজেলার বারুহাস ও মাধাইনগর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। মাধাইনগর ইউনিয়নে ৫জন চেয়ারম্যান প্রার্থী ভোটযুদ্ধে নেমেছেন। এদের মধ্যে ৩ জনই মাধাইনগর ইউনিয়নের ভিকমপুর গ্রামের। ফলে সব চাইতে বেশি অসুবিধায় পরেছেন ভিকমপুর গ্রামের মানুষ। কার পক্ষে ভোট চাইতে প্রচারণায় নামবে আর কে রাগ করবেন।


ভিকমপুর গ্রামের প্রার্থীরা হলেন, সাবেক চেয়ারম্যান মো. সাইদুর রহমান (স্বতন্ত্র) মো. আব্দুল হান্নান (সতন্ত্র) ও আব্দুস সাত্তার (স্বতন্ত্র)। অন্য দুইজন হলেন, মাদারজানি গ্রামের আবুল বাসার (স্বতন্ত্র) ও নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন কাস্তা গ্রামের হাবিবুর রহমান হাবিব।

ভিকমপুর গ্রামের আব্দুস ছামাদ, আব্দুল কুদ্দুস, সোলায়মানসহ অনেক বলেন, স্বাধীনতার পরে এই প্রথম ভিকমপুর গ্রাম থেকে তিনজন চেয়ারম্যান প্রার্থী নির্বাচন করতে যাচ্ছে। তিনজন প্রার্তী হওয়ায় বিপাকে পড়েছে সাধারণ ভোটাররা। প্রচারণায়ও বাধার মুখে পড়ছে। একজনের পক্ষে গেলে অন্য প্রার্থী রাগ করছে।


তারা জানান, বর্তমানে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আলোচনার বিষয়বস্তু হয়ে দাঁড়িয়েছে এক গ্রামে ৩জন চেয়ারম্যান প্রার্থী।

ভিকমপুর গ্রামের ভোটার আজমল হক জানান, আমাদের গ্রামে তিনজন চেয়ারম্যান প্রার্থী কোন দিন দেখি নাই। বাধ্য হয়ে ঢাকায় যাচ্ছি। কারও প্রতিপক্ষ হতে চাই না। ভোটের আগের দিন এসে ভোট দেব।


এবিষয়ে সাবেক চেয়ারম্যান মো. সাইদুর রহমান (স্বতন্ত্র) জানান, আমি মাধাইনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ছিলাম। আমার এই ইউনিয়নে জনপ্রিয়তা আছে। সুষ্ঠু ভোট হলে আমি শতভাগ জয়ের আশাবাদি। একগ্রামে তিনজন প্রার্থীর বিষয়ে তিনি বলেন, প্রথমে এরা কেউ নির্বাচন করতে চায়নি। পরে তারা নির্বাচনে এসে আমার ক্ষতি করার চেষ্টা করছে।

তাড়াশ উপজেলা নির্বাচন অফিসার উজ্জল কুমার রায় জানান, ৭ ফেব্রুয়ারী উপজেলার বারুহাস ও মাধাইনগর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। মাধাইনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বচনের পরিবেশ এখনো শান্ত ও সুষ্ঠু রয়েছে। নির্বাচনী এলাকার মনিটরিং অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

Facebook Comments Box

Posted ১০:২৭ অপরাহ্ণ | শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭ ৫০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!