সোমবার ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

আদমদীঘির সান্তাহারে পশুরহাটে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি 

আবু মুত্তালিব মতি, আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি   মঙ্গলবার, ১৩ জুলাই ২০২১
71 বার পঠিত
আদমদীঘির সান্তাহারে পশুরহাটে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি 

করোনা সংক্রমনে সারাদেশে লকডাউন চললেও বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার রাধাকান্ত পশুরহাটসহ কয়েকটি হাটে স্বাস্থ্যবিধি মানা হচ্ছেনা। হাটুরিয়াদের গাদাগাদি ভাবে চলাফেরা ও অধিকাংশ ক্রেতা বিক্রেতাদেও মুখে মাস্ক ব্যবহার করতে দেখা যায়নি। হাট কৃর্তপক্ষ মাকিংকের মাধ্যমে মাস্ক ব্যবহার ও সামাজিক দুরত্ব বজায় জন্য দায়সারা প্রচারনা চালাচ্ছেন। ফলে করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ার আশংকা দেখা দিয়েছে।

জানা যায়, আদমদীঘি উপজেলা সদও ও সান্তাহার রাধাকান্ত হাট স্বাভাবিক ভাবে সপ্তাহে শুধু শনিবার পশুহাট বসছিল। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সম্প্রতি সপ্তাহে দুই দিন শনিবার ও মঙ্গলবার পশুহাট বসছে। আজ ১৩ জুলাই মঙ্গলবার দুপুরে সান্তাহার রাধাকান্ত পশুহাটে দেখা যায় কোরবানির পশু কেনাবেচা চলছে। হাটে পশু কেনাবেচায় প্রচন্ড ভীর লক্ষ্য করা গেছে। একে অপরের শরিরে লাগালাগি করে চলছে পশু ক্রয় বিক্রয়। অধিকাংশ ক্রেতা বিক্রেতাদের মুখে মাস্ক ব্যবহার করতে দেখা যায়নি। সেখানে সামাজিক দুরত্বের কোন বালাই চোখে পড়েনি। হাট কৃর্তপক্ষের নিযুক্ত অনেক লোকজনের মুখেও সঠিক নিয়মে মাস্ক ব্যবহার করতে দেখা যায়নি। উপজেলা সব পশুহাটে স্বাস্থ্যবিধি মানা হচ্ছেনা। ফলে করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ার আশংকা দেখা দিয়েছে।


রাধাকান্ত হাটের ইজারাদারের প্রতিনিধি নুর ইসলাম জানায়, সরকারি বিধি মোতবেক প্রত্যেক হাটুরিয়াকে দুরত্ব বজায় ও মাস্ক ব্যবহারের জন্য মাইকিং করে সচেতন করা হচ্ছে।

উপজেলা নির্বাহি অফিসার সীমা শারমিন জানান, পবিত্র ঈদুল আযহা কোরবানী উপলক্ষে প্রতিটি পশু হাটে স্বাস্থ্যবিধি মেনে বেচাকেনা করার জন্য ইজারাদারদের বলা হয়েছে। স্বাস্থ্যবিধি না মানলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


বগুড়ার আদমদীঘিতে দ্বিতীয় ধাপে করোনা টিকা প্রয়োগ শুরু
আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি ঃ করোনা সংক্রমনের দ্বিতীয় ধাপে বগুড়ার আদমদীঘি উপজেলা হাসপাতাল কেন্দ্রে টিকা প্রয়োগ শুরু করা হয়েছে। টিকা গ্রহনের জন্য ইতিমধ্যেই য়ে সব ব্যক্তি নিবন্ধন করেছেন তাদের মধ্যে এই টিকা প্রয়োগ করা হচ্ছে। গতকাল ১৩ জুলাই মঙ্গলবার বেলা ২টা পর্যন্ত সিনোফার্মের টিকা ২১৮জনকে প্রদান করা হয়। টিকা গ্রহনের পর কোন ব্যক্তির পার্শ্বপ্রতিক্রিয়া লক্ষ্য যায়নি। অনেকেই সন্তোষ প্রকাশ করেন। টিকা গ্রহনকারি তালসনের মোস্তারিনা বেগম জানায়, টিকা গ্রহন করার পর কোন সমস্যা হয়নি, চাঁপাপুরের আব্দুল হান্নান জানান টিকা গ্রহনের পর শারিরীক ভাবে ভাল লাগছে। উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা: মোমেনুল ইসলাম জানান, সরকারের ঘোষনা অনুয়ায়ী কোভিড-১৯ নিয়ন্ত্রনে দ্বিতীয় ধাপে টিকা প্রয়োজনের অর্ধেক পাওয়া গেছে। সেটা প্রয়োগ শুরু করা হয়েছে। প্রথম দিনে টিকা গ্রহনকারিদের অনেক আগ্রহ দেখা গেছে। তবে টিকা গ্রহনকারিদের কোন সমস্যা লক্ষ্য করা যায়নি।
#
আবু মুত্তালিব মতি
আদমদীঘি প্রতিনিধি বগুড়া
মোবাইল ঃ ০১৭১৭-৫২৩৩৮৯
তারিখ ঃ ১৩-০৭-২০২১

Facebook Comments Box


Posted ১০:৩৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৩ জুলাই ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৬ ১০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।। তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!