সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

আদমদীঘির পত্রিকা বিক্রেতা আউয়াল ৭ লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়ে উধাও

আবু মুত্তালিব মতি, আদমদীঘি প্রতিনিধি   শনিবার, ২৯ মে ২০২১
142 বার পঠিত
আদমদীঘির পত্রিকা বিক্রেতা আউয়াল ৭ লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়ে উধাও

বগুড়ার আদমদীঘির পত্রিকা বিক্রেতা আব্দুল আউয়াল পত্রিকা বিভিন্ন ব্যক্তি ও এনজিও‘র নিকট থেকে প্রায় ৭ লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়ে স্ব-পরিবারে উধাও হয়েছে। তার খোঁজ না পেয়ে পাওনাদাররা গ্রামের বাড়ি আদমদীঘির পালোয়ানপাড়া গ্রামে ও আদমদীঘি প্রেসক্লাবে ধর্ণা দিচ্ছেন। প্রায় আড়াই মাস যাবত সে মোবাইল ফোন বন্ধ রাখায় অনেকেই দিশেহারা হয়ে পড়েছেন।

আদমদীঘির পালোয়ানপাড়া গ্রামের আব্দুল আউয়াল দীর্ঘদিন যাবত উপজেলা সদরসহ বিভিন্ন স্থানে স্থানীয় ও জাতীয় পত্রিকা বিক্রি করতো। প্রায় দুই বছর আগে থেকে সে মাওলানা আব্দুল আউয়াল পীরজাদা নাম ধারন করে স্থানীয় কতিপয় মাওলানাদের সাথে ওয়াজ মাহফিলে বক্তব্য দিয়ে অধিক পরিচিতি লাভ করে। তাকে অনেকেই সৎ বলে জানতেন। সেই সুবাদে সাংবাদিক, এনজিও, হকার এবং অনেকের নিকট থেকে বিভিন্ন প্রলোভনে বিপুল অংকের টাকা কর্জ নেয়। তিনি পীরবংশের লোক দাবী করে ধর্মীয় অনুষ্ঠানের নামে অর্থও আদায় করতেন। সে কিছু পত্রিকার এজেন্ট ও স্থানীয় হকার সমিতির একজন সদস্য।


গত ১৫ মার্চ গভীর রাতে হটাৎ করেই আউয়াল তার স্ত্রী সন্তান নিয়ে পালোয়ানপাড়া বাড়িতে তালাচাবি আটকিয়ে উধাও হয়। পরদিন সকালে তাকে না দেখে ও বাড়িতে তালা ঝোলানো দেখে এলাকায় তোলপাড়ের সৃষ্ঠি হয়। এরপর একে একে বেড়িয়ে আসে তার কর্জ নেয়া টাকার নানা কাহিনী। পাওনাদারবৃন্দ প্রেসক্লাব ও হকার সমিতিতে আসেন পাওনা টাকার হিসাব নিয়ে।

সাংবাদিক বেনজীর রহমান জানায় তার নিকট থেকে ৫ হাজার, হকার মুকুলের নিকট থেকে ২০হাজার, হকার সমিতির ১২ হাজার, তেতুলিয়ার আফাজ উদ্দিনের ৫০ হাজার টাকা, ব্যবসায়ী আতোয়ারের ১লাখ টাকা, বিভিন্ন পত্রিকার বকেয়া ও এনজিও সহ বিভিন্ন ব্যক্তির নিকট থেকে প্রায় ৭ লক্ষাধিক টাকা হাতিয়ে উধাও হয়। উধাও হওয়া পত্রিকা হকার আব্দুল আওয়ালের ব্যবহৃত মোবাইল ফোনে বার বার যোগাযোগ করে তার ফোন বন্ধ পাওয়া যায়।


আদমদীঘি হকার সমিতির সেক্রেটারি মুকুল মন্ডল ও ক্যাশিয়ার মকলেছার রহমান জানায়, বিভিন্ন মানুষের নিকট থেকে প্রলোভন দিয়ে বিপুল টাকা হাতিয়ে নিয়ে উধাও হওয়ার দীর্ঘ প্রায় আড়াই মাস অতিবাহিত হলেও কোন যোগাযোগ রাখেনি। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box


Posted ৬:১৯ অপরাহ্ণ | শনিবার, ২৯ মে ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০ ৯১১৮৪৫, ০১৬১০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!