সোমবার ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

আদমদীঘির ছয় ইউনিয়নে ভোটগ্রহন আজ

আবু মুত্তালিব মতি, আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি   বুধবার, ০৫ জানুয়ারি ২০২২
130 বার পঠিত
আদমদীঘির ছয় ইউনিয়নে ভোটগ্রহন আজ

আজ ৫ জানুয়ারী বুধবার পঞ্চম ধাপে বগুড়ার আদমদীঘি উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩০ জন সংরক্ষিত মহিলা আসনে ৭৬ জন ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ২০২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতিমধ্যে ভোট গ্রহনের সকল প্রস্ততি সম্পন্ন করে কেন্দ্রে কেন্দ্রে সামগ্রী পৌঁছেছে।

আদমদীঘি উপজেলা নির্বাচন অফিসার আব্দুর রশিদ জানান, ৫ জানুয়ারী বুধবার আদমদীঘি উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ছাতিয়ানগ্রাম ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা আসনে ১৭ জন ও সাধারণ সদস্য পদে ৪৩ জন, সান্তাহার ইউপিতে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত মহিলা আসনে ১২ জন ও সাধারন সদস্য পদে ৩৪ জন, নসরতপুর ইউপিতে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত আসনে ১৪ জন ও সাধারন সদস্য পদে ৩৩ জন, আদমদীঘি সদর ইউপিতে চেয়ারম্যান পদে ৪জন, সংরক্ষিত আসনে ১০জন ও সাধারন সদস্য পদে ৪০ জন, কুন্দগ্রাম ইউপিতে চেয়ারম্যান পদে ৫জন, সংরক্ষিত মহিলা আসনে ১১ জন ও সাধারন সদস্য পদে ২৬ জন এবং চাঁপাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮জন, সংরক্ষিত মহিলা আসনে ১২ জন ও সাধারণ সদস্য পদে ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলার শুধু সান্তাহার ইউনিয়নের ইভিএম-এর মাধ্যমে ও বাকী ৫ ইউনিয়নে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহন করা হবে।


ছয় ইউনিয়নে মোট ভোট কেন্দ্র ৬২টি ও বুথের সংখ্যা ৪১৭টি। সুষ্ঠ শান্তিপূর্ণ ও নিরপেক্ষ ভোট গ্রহনের জন্য প্রিজাইডিং অফিসার ৬২জন, সহকারি প্রিজাইডিং ৪১৭ জন ও পুলিং অফিসার ৮৩৪ জন নিয়োগ দেয়া হয়েছে। তারা মঙ্গলবার বিভিন্ন কেন্দ্রে ভোট গ্রহনের সামগ্রী স্বস্ব প্রিজাইডিং অফিসার বুঝে নিয়ে ফোর্সসহ কেন্দ্রে পৌঁছেন। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৩৭ হাজার ১৬১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৬৮ হাজার ৯৫৯ জন ও মহিলা ভোটার ৬৮ হাজার ২০২ জন।

আদমদীঘি থানার ওসি জালাল উদ্দীন জানান, প্রতিটি ভোট কেন্দ্রে অফিসারসহ ৭জন অস্ত্রধারী পুলিশ বাহিনীর সাথে ৭ জন মহিলা ও ১০ জন আনসার ভিডিপি সদস্যবৃন্দ দায়িত্ব পালন করবেন। ৬২ ভোট কেন্দ্রের মধ্যে ৩৪টি কেন্দ্র ঝুঁকিপুর্ণ। ঝুঁকিপুর্ন কেন্দ্রে অতিরিক্ত আইনশৃংখলা বাহিনী মোতায়েন থাকবেন।


Facebook Comments Box


Posted ১২:০৫ পূর্বাহ্ণ | বুধবার, ০৫ জানুয়ারি ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৯৭০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!