বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

আদমদীঘিতে বিধবা ভাতা ফেরৎ দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন লাজিনা; সংবর্ধনা ও সম্মননায় ভুষিত করলো সমাজসেবা অফিস

আবু মুত্তালিব মতি, আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি   মঙ্গলবার, ০৭ সেপ্টেম্বর ২০২১
120 বার পঠিত
আদমদীঘিতে বিধবা ভাতা ফেরৎ দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন লাজিনা; সংবর্ধনা ও সম্মননায় ভুষিত করলো সমাজসেবা অফিস

বগুড়ার আদমদীঘিতে এক সময় আর্থিক অভাব আর অনাটনের কারনে বিধবা ভাতা গ্রহন করার পর সন্তান সরকারি চাকুরি পেয়ে সংসারে সচ্ছলতা ফিরে আসায় বিধবা ভাতা গ্রহনকারিনী লাজিনা বেওয়া তার বিধবা ভাতার বহি সমাজসেবা অফিসে ফেরৎ দিয়ে যে দৃষ্টান্ত স্থাপন করেছিলেন, সেই মহৎ নারী লাজিনা বেওয়াকে উপজেলা সমাজসেবা অফিস সংবর্ধনা ও সম্মননায় ভুষিত করেছেন। আজ ৭ই সেপ্টেম্বর মঙ্গলবার বিকেলে আদমদীঘি উপজেলা নির্বাহি অফিসারের অফিসে এক অনুষ্ঠানের মাধ্যমে লাজিনা বেওয়াকে এই সম্মাননা ক্রেস্ট প্রদান করেন প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু।

উপজেলা নির্বাহি অফিসার শ্রাবণী রায়ের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা অফিসার শরিফ উদ্দীন, উপজেলা প্রশাসনিক অফিসার সিরাজুল ইসলাম, আব্দুস সবুর প্রমুখ।


উল্লেখ্য; আদমদীঘির ছাতিয়ানগ্রাম ইউনিয়নের ধুলাতইর গ্রামের হাদিস আলী ১৯৮২ সালে তার স্ত্রী লাজিনা ও তিন সন্তান রেখে ইন্তেকাল করেন। তখন লাজিনার বয়স ছিল ২২ বছর। সংসারে ছিল অভাব আর অনাটন। এই অভাবের মধ্যেই সন্তানদের ভরনপোষন ও লেখাপড়া চালান বিধবা লাজিনা বেওয়া। সেই সময় তিনি বিধবা ভাতার কার্ড নিয়েছিলেন। অভাবের সংসারে সন্তানদের বড় করে দুই মেয়েকে পাত্রস্থ করেন। আর একমাত্র ছেলে মামুনুর রশিদ লেখাপড়া করানোর পর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতার চাকুরি পান। ছেলে চাকুরি পাবার পর থেকে লাজিনার সংসারে ফিরতে শুরু করে স্বচ্ছলতা। সংসারে স্বচ্ছলতা ফিরে পাবার পর তার ছেলে মামুনুর রশিদের অনুপ্রেরনায় গত ৭জুন উপজেলা সমাজসেবা অফিসে তার বিধবা ভাতার কার্ড ফিরিয়ে দিয়ে দেশবাসিকে তাক লাগিয়ে দেন লাজিনা বেওয়া।

মামুনুর রশিদ জানান, যখন তাদের সংসারে অভাব ছিল মা ভাতার কার্ড নিয়ে চালিয়েছেন। এখন মহান আল্লাহ আমাদের সংসারে অনেকটাই স্বচ্ছলতা ফিরে দিয়েছেন। তাই এই বিধবা ভাতার কার্ডটি ফিরিয়ে দেয়া হয়েছে। অপর অস্বচ্ছল মানুষ পেলে অনেকটাই তাদের সংসারে উপকার আসবে।


Facebook Comments Box


Posted ৯:১৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ সেপ্টেম্বর ২০২১

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭৫০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!