মঙ্গলবার ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

আদমদীঘিতে ইউপি নির্বাচন উপলক্ষে পোষ্টারে ছেয়ে গেছে এলাকা; প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

আবু মুত্তালিব মতি, আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি   বুধবার, ২৯ ডিসেম্বর ২০২১
166 বার পঠিত
আদমদীঘিতে ইউপি নির্বাচন উপলক্ষে পোষ্টারে ছেয়ে গেছে এলাকা; প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

৫ম ধাপে বগুড়ার আদমদীঘি উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ৫ জানুয়ারী অনুষ্ঠিত হবে। আর মাত্র ৬দিন বাকি এই নির্বাচনকে সামনে রেখে চেয়ারম্যান পদে ৩০ প্রতিদ্বন্দ্বী প্রার্থীসহ মোট ৩০৮ জন প্রার্থী তাদের প্রচারণায় মুখরিত গ্রামগঞ্জ। প্রার্থী ও তাদের সমর্থকরা বিভিন্ন গ্রামে নির্বাচনী ক্যাম্প স্থাপন করে কর্মীরা চালাচ্ছেন প্রচারণা। প্রার্থীদের পোষ্টারে পোষ্টারে ছেঁয়ে গেছে সমগ্র এলাকা। ভোটারবৃন্দ ভালো প্রার্থী দেখে ভোট দেবেন এমনটাই ভাবছেন। তবে তারা নির্বিঘ্নে ভোট কেন্দ্রে যেতে পারবেন কিনা তা নিয়েও শংকা প্রকাশ করছেন।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আদমদীঘি উপজেলার ছয়টি ইউনিয়নয় পরিষদ নির্বাচনে প্রাথীরা প্রতিক বরাদ্দ পেয়ে তাদের সমর্থকদের নিয়ে ভোট প্রার্থনায় মাঠে নেমেছেন। উপজেলায় চেয়ারম্যান পদে ৩০ জন সংরক্ষিত মহিলা আসনে ৭৬জন ও সাধারণ সদস্য পদে ২০২জন প্রার্থী সহ মোট ৩০৮ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী নির্বাচনে লড়াইয়ে নেমেছেন।


এর মধ্যে ছাতিয়ানগ্রাম ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪জন, সংরক্ষিত মহিলা আসনে ১৭জন ও সাধারণ সদস্য পদে ৪৩জন। নসরতপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪জন, সংরক্ষিত মহিলা আসনে ১৪জন ও সাধারণ সদস্য পদে ৩৩জন। আদমদীঘি সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪জন, সংরক্ষিত মহিলা আসনে ১০জন ও সাধারণ সদস্য পদে ৪০। সান্তাহার ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন, সংরক্ষিত মহিলা আসনে ১২জন ও সাধারণ সদস্য পদে ৩৪। চাঁপাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮জন, সংরক্ষিত মহিলা আসনে ১২জন ও সাধারণ সদস্য পদে ২৬জন এবং কুন্দগ্রাম ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন, সংরক্ষিত মহিলা আসনে ১১জন ও সাধারণ সদস্য পদে ২৬জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

এদিকে নির্বাচনকে ঘিরে প্রার্থীরা নির্বাচনী ক্যম্পস্থাপন করে তাদের সমর্থকদের নিয়ে প্রচার প্রাচারণায় ব্যস্ত হয়ে মুখরিত করে তুলেছেন সমগ্র উপজেলা। চা-দোকান থেকে গ্রামগঞ্জে ছেয়ে গেছে বিভিন্ন প্রার্থীদের পোষ্টার আর লিফলেটে। গভীর রাত পর্যন্ত ভোটরদের বাড়ি বাড়ি গিয়ে চলছে ভোট প্রার্থনা। এবার ভোটারবৃন্দ সৎ ও ভালো প্রার্থী দেখে ভোট দেবে এমনটাই বলছেন তারা। তবে তারা নির্বিঘ্নে ভোট কেন্দ্রে যেতে পারবেন কিনা তা নিয়েও শংকা প্রকাশ করছেন। এ ব্যাপারে ভোটারবৃন্দ প্রশাসন ও আইন প্রয়োগকারি সংস্থার হস্তক্ষেপ কামনা করেন। অনেক স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ তাদের প্রচারণা ও পোষ্টার লাগাতে বাধাগ্রস্থ্য করা হচ্ছে।


উপজেলা নির্বাচন অফিসার আব্দুর রশিদ বলেন, নির্বাচনে ভোটারিধিকার প্রয়োগে কোন শংকা নেই। ভোটারবৃন্দ তাদের পছন্দ মত প্রার্থীকে নির্বিঘ্নে ভোট দিতে পারবেন। এজন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

Facebook Comments Box


Posted ৯:৫৬ অপরাহ্ণ | বুধবার, ২৯ ডিসেম্বর ২০২১

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

মুঠোফোন: ০১৭৫০ ৯১১৮৪৫

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

মুঠোফোন: ০১৬১০ ৯১১ ৮৪৫

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৯৭০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

ইমেইল: mtishopon@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!