সোমবার ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

অস্থির চালের বাজার; স্বস্তি সবজির বাজারে

নিজস্ব প্রতিবেদক, আলোকিত বগুড়া   শুক্রবার, ১২ ফেব্রুয়ারি ২০২১
40 বার পঠিত
অস্থির চালের বাজার; স্বস্তি সবজির বাজারে

আরেক দফা অস্থিরতা বেড়েছে পাইকারি চালের বাজারে। সবধরনের চালের দর বেড়েছে কেজি প্রতি দুই টাকা পর্যন্ত। গুটি কয়েক আমদানিকারকের হাতে চালের বাজার জিম্মি বলে অভিযোগ ব্যবসায়ীদের। তবে, সুখবর আছে পেঁয়াজের বাজারে। ফের দাম কমেছে পেঁয়াজের।

প্রতিবেশি দেশ ভারত থেকে আমদানি করা চাল গোল্ডেন মিনিকেট রাজধানীর খুচরা বাজারে ২৫ কেজির বস্তা বিক্রি হচ্ছে ১৪শ’ ৮০ টাকায়। বিক্রেতার দাবি বস্তাপ্রতি মুনাফা করেছেন মাত্র ২০ টাকা। সে হিসেবে ২৫ কেজির বস্তার পাইকারি দাম আসে ১৪শ’ ৬০ টাকা। অথচ উল্টো চিত্র পাইকারি চালের আড়তে। বিক্রেতারা বলছেন গোল্ডেন মিনিকেট ২৫ কেজি বস্তার দর ১৪শ ২৫ টাকা। পাইকারি বাজারে মিনিকেট ৫৮ টাকা, আটাশ ৪৩ টাকা, পাইজম ৪৫ এবং নাজিরশাইল বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজিতে।

alokitobogura.com

সবজির বাজার নিম্নমূখী থাকলেও ক্রেতাদের নাগালের বাইরে লেবুর দর। আকাশছোঁয়া দামে বিক্রি হওয়া লেবু বিক্রি হচ্ছে হালিপ্রতি ৮০ টাকায়। স্বস্তি নেই মুরগির দামেও। সবধরনের মুরগির দর কেজি প্রতি বেড়েছে ২৫ থেকে ৩০ টাকা। এর জন্য সরবরাহ সঙ্কটকেই দুষছেন বিক্রেতরা।

এদিকে, হঠাৎ বেড়ে যাওয়ার পেঁয়াজের দাম আবার কমেছে। রাজধানীর বাজার ঘুরে দেখা গেছে, সপ্তাহের ব্যবধানে কেজিতে ১০ টাকা পর্যন্ত কমেছে পেঁয়াজের দাম। খুচরা পর্যায়ে পেঁয়াজের কেজি বিক্রি হচ্ছে ৩০ টাকা দরে। আর পাইকারি বাজারে গত সপ্তাহে ১৭৫ টাকায় পাঁচ কেজি পেঁয়াজের পাল্লা বিক্রি হলেও এখন পাওয়া যাচ্ছে ১২৫ থেকে ১৩৫ টাকায়।

সরবরাহ পর্যাপ্ত থাকায় রাজধানীর বাজারগুলোতে সবজির দর মোটামুটি নিম্নমুখী। কমেছে ডিমের দামও। গেলো সপ্তাহে আচমকা বেড়ে ১০০ টাকা ডজনের ডিম বর্তমানে কিছুটা কমে ৯০ থেকে ৯৫ টাকা করে বিক্রি হচ্ছে। খুচরা বাজারে ৫ লিটার বোতলজাত সয়াবিন তেল বিক্রি হচ্ছে ৬শ ২০ টাকা থেকে ৬শ ৬০ টাকা পর্যন্ত।

আলোকিত বগুড়া/এম.টি.আই

 

Facebook Comments

Posted ৩:৪৮ অপরাহ্ণ | শুক্রবার, ১২ ফেব্রুয়ারি ২০২১

Alokito Bogura। আলোকিত বগুড়া |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

সম্পাদক:

এম.টি.আই স্বপন মাহমুদ

প্রকাশক: তৃষা মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০৯১১৮৪৫, ০১৭৩৮৬৪৫৮৬০

ইমেইল: alokitobogura@gmail.com

বিজ্ঞাপন: ০১৬১০ ৯১১৮৪৫

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!