শনিবার ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি বন্ধ; কমলাপুরে যাত্রীদের ভিড়

নিজস্ব প্রতিবেদক, আলোকিত বগুড়া   বৃহস্পতিবার, ২৪ মার্চ ২০২২
167 বার পঠিত
অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি বন্ধ; কমলাপুরে যাত্রীদের ভিড়

গত ২১ মার্চ থেকে অনলাইন টিকিট বিক্রি বন্ধ থাকায় কমলাপুর রেলওয়েতে স্টেশনে উপচেপড়া ভিড়। সিএনএসের সাথে রেলওয়ের চুক্তি বাতিলের জন্য প্রিন্ট করা টিকিট দিচ্ছে না রেলওয়ে। হাতে লেখা কাগজে টিকিট দেয়া হচ্ছে। পাশাপাশি অনলাইন টিকিট বিক্রি বন্ধ করে দেয়া হয়েছে। ফলে সকাল থেকে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে টিকিট প্রত্যাশীদের ভিড় দেখা যায়।

টিকিট প্রত্যাশীদের মতে, টিকিট দিতে বেশ সময় নিচ্ছে রেলওয়ে। দীর্ঘসময় অপেক্ষা করে পেতে হচ্ছে টিকিট। অনলাইনে টিকিট বন্ধ থাকায় সবাই স্টেশনে ভিড় করেছেন বলেও জানান অনেকে।


যাত্রীদের অভিযোগ, কোনো ধরনের প্রস্তুতি না নিয়ে হুট করে সারাদেশে অনলাইনে টিকিট বিক্রি বন্ধ করে দেয় বাংলাদেশ রেলওয়ে। এখন টিকিট কাটতে কাউন্টারে যেতে হচ্ছে। কিন্তু দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থেকেও পাওয়া যাচ্ছে না টিকিট। রেল কর্তৃপক্ষের এমন উদাসীনতায় চরম ভোগান্তি হচ্ছে যাত্রীদের। দ্রুত এ সমস্যা সমাধানে উদ্যোগ নেওয়ার দাবি জানান যাত্রীরা।

বাংলাদেশ রেলওয়ে জানায়, ২০০৭ সাল থেকে অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি করছে সিএনএস। তাদের সঙ্গে রেলওয়ের ১৫ বছরের চুক্তি ছিল। গত ২০ মার্চ তা শেষ হয়। এরপর টিকিট বিক্রির জন্য নতুনভাবে করা হয় টেন্ডার। এই টেন্ডারে কাজ পায় রাইড শেয়ারিং কোম্পানি ‘সহজ লিমিটেড’।


আগামী ২৬ মার্চ থেকে তারা টিকিট বিক্রি শুরু করবে। তবে রেলওয়ে কর্তৃপক্ষ বলছে, ২১ থেকে ২৫শে মার্চ পর্যন্ত এই অসুবিধা থাকবে। ২৬শে মার্চ থেকে আবারো প্রিন্টেড টিকিট দেয়া হবে। সহজ ডটকম তাদের ওয়েবসাইটের মাধ্যমে টিকিট বিক্রি শুরু করবে বলে জানান রেলওয়ে কর্তৃপক্ষ।

সিএনএসের কার্যাদেশের মেয়াদ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে সহজে’র কার্যক্রম কেন শুরু হয়নি বা আরও আগে কেন টেন্ডার হয়নি- এমন প্রশ্নের উত্তর দেয়নি রেলওয়ে সংশ্লিষ্টরা।


Facebook Comments Box

Posted ৪:১৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৪ মার্চ ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৯৭০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!